Select Page

এই সুনির্মাণ আমাকে অপরাধী করে তোলে: ‘নিখোঁজ’ প্রসঙ্গে আতিক

এই সুনির্মাণ আমাকে অপরাধী করে তোলে: ‘নিখোঁজ’ প্রসঙ্গে আতিক

ওটিটি প্ল্যাটফর্ম চরকির নতুন সিরিজ ‘নিখোঁজ’ নিয়ে মতামত জানালেন নূরুল আলম আতিক। তিনি জানান, এই সুনির্মাণ তাকে অপরাধী করে তোলে।

‘গুম’ নিয়ে নির্মিত রিহান রহমানের সিরিজটি তাকে মুগ্ধ করলেও এই বক্তব্যের সঙ্গে একমত নন। এতটাই অস্বস্তি জাগায় যে, নিজেকে ‘অপরাধী’ই মনে হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় ‘ডুবসাঁতার’ নির্মাতা লেখেন, “ওটিটি প্লাটফর্ম চরকিতে দেখা ‘নিখোঁজ’ সিরিজ। প্রাথমিকভাবে মুগ্ধ করেছে। গল্প বলায়, নির্মাণশৈলীতে, অভিনয়ে। বিশেষ করে বাবা নিখোঁজ হওয়ার পর ভাই-বোনের আচরণে, তাদের বেড়ে ওঠার প্রক্রিয়ায় মধ্যে। একজন বাবাকে খুঁজতে চায়- তিনি কন্যা, আর ভাইটা নিজেকে খুঁজতে গিয়ে বিভ্রান্ত পথিক।এই পথ দূর্যোগের, নেশার, আত্মপ্রকাশের। আমরা এতেই মুগ্ধ। কিন্তু বাকি গল্প – খারাপের। খারাপটা কোথায়? নিখোঁজ হওয়া বাবা- খারাপ লোক। রাষ্ট্র যেভাবে জানাতে চায়, ‘নিখোঁজ’ প্রতিটি মানুষ তার আপন কর্মদোষে ‘নিখোঁজ’! এবং আমরা কাউকে নিখোঁজ করিনি, এটি জানাতে চায় রাষ্ট্র; এই গল্প আমাদের সেই বার্তা স্পষ্ট করে, `তুমি তোমার আপন দোষে নিখোঁজ!’ কলমের খোঁচায় নিজেকে আত্মাহুতি দেয়া মানুষটি খারাপ প্রমাণ করে রাষ্ট্র দায়মুক্ত! নিখোঁজ বাবার জন্য ব্যাকুল ছেলেমেয়ের অভিনয়ের মুগ্ধতা আর এই সুনির্মাণ আমাকে অপরাধী করে তোলে। এই ভালো ভালো না। এই গুম, ঘুম না। গুড নাইট, ব্যাড।”


অামাদের সুপারিশ

মন্তব্য করুন

ই-বুক ডাউনলোড করুন

BMDb ebook 2017

Shares